Five fixed price freelancing job site


thummain প্রতিযোগিতামূলক ঝামেলা বিহীন ৫টি ফিক্সড প্রাইস ফ্রিল্যান্সিং সাইট

যেমনঃ- www.odesk.com বা www.freelancer.com ইত্যাদি এসব সাইটে কোন একজন বায়ার একটা কাজ পোষ্ট করেন। যেখানে অনেক ফ্রিল্যান্সার বিড করেন এবং যেকোন একজন এই কাজটা জিতে নেন।  এর ফলে নতুনদের ঐসব সাইটে ‍কাজ করাটাও অনেক কষ্ট সাধ্য হয়ে পড়ে। তাই আমরা আজ এমন কয়েকটা সাইটের সাথে পরিচিত হব যেগুলোতে কাজ করতে ঐসব প্রতিযোগিতামূলক ঝামেলা পোহাতে হবে না। আপনি শুধু আপনার কাজের স্যাম্পল তৈরী করে এর একটা ফিক্স প্রাইস দিয়ে দিবেন। তার পর বায়ার নিজে এসে তার  পছন্দমত কাজ খুজে নেবে। আসুন দেখা যাক ৫টি ফিক্সড প্রাইস ফ্রিল্যান্সিং সাইট।

1. Fitty Town

fixed price job site 1 প্রতিযোগিতামূলক ঝামেলা বিহীন ৫টি ফিক্সড প্রাইস ফ্রিল্যান্সিং সাইট

এই সাইট একটি ফিক্সড প্রাইস কাজের সাইট। এখানে আপনি আপনার কাজের দক্ষতা সম্পর্কে লিখে কাজের জন্য আপনার ফিক্সড প্রাইস জানিয়ে দিবেন $50। আপনি কোন কাজে অংশগ্রহণ করলে সাইট কর্তৃপক্ষ আপনাকে $42 দিবে। এই সাইট পেপালের মাধ্যমে অর্থ লেনদেন করে।

2. Hundoville

fixed price job site 2 প্রতিযোগিতামূলক ঝামেলা বিহীন ৫টি ফিক্সড প্রাইস ফ্রিল্যান্সিং সাইট

এটিও একটি ফিক্সড প্রাইস জবের কাজ আর এখানে ‍জবের মূল্য হল $100। এখানকার কাজের পদ্ধতিও প্রায় একই রকম। সাইটটি প্রতিবারের কাজের জন্য আপনার আয় থেকে ১৫ শতাংশ কেটে নিবে। অর্থাৎ আপনি যদি আয় করেন $100 আয় করেন তাহলে সাইট কর্তৃপক্ষ আপনাকে $85 দিবে। এখান থেকে টাকা উঠাতে হলে আপনার একাউন্টে মিনিমাম $42 থাকতে হবে এবং এটি পেপালের মাধ্যমে টাকা লেনদেন করে।

3. Twentyville.com

fixed price job site 3 প্রতিযোগিতামূলক ঝামেলা বিহীন ৫টি ফিক্সড প্রাইস ফ্রিল্যান্সিং সাইট

এই সাইটিও প্রায় একই রকমভাবে কাজ করে। এখানে কাজের রেট $10 বা $20 হয়ে থাকে। যদি কোনো বায়ার আপনার সেবা নিতে চায় তাহলে সে আপনাকে এইটা ইমেইল দেবে। আপনি যদি কাজটা করতে চান তাহলে তার অফার গ্রহণ করবেন। এখানে টাকা আদান-প্রদানের জন্য পেপাল ব্যবহার করা হয়।

4. GigMe5

fixed price job site 4 প্রতিযোগিতামূলক ঝামেলা বিহীন ৫টি ফিক্সড প্রাইস ফ্রিল্যান্সিং সাইট

অন্যান্য সাইটের মত এটিও একটি ফিক্সড প্রাইস জবের সাইট। এখানে প্রত্যেকটা কাজের দাম $5 ধরা হয়। যদি কোন বায়ার আপনার কাজ কিনতে চায় তাহলে আপনাকে একটা ইমেইল দেওয়া হবে। আপনি দুই দিনের মধ্যে আপনার মতামত দিতে হবে। সাইটটা আপনার প্রতিবারের কাজের পেমেন্ট থেকে ২০ শতাংশ কেটে রাখবে। এর পেমেন্ট পেপালের মাধ্যমে করা হয়।

5. Just a Five

fixed price job site 5 প্রতিযোগিতামূলক ঝামেলা বিহীন ৫টি ফিক্সড প্রাইস ফ্রিল্যান্সিং সাইট

এটিও প্রায় একই রকম একটা সাইট। এখানে আপনি আপনার কাজের দাম নির্ধারণ করতে পারেন $5, $10 অথবা $20। যদি কোনো বায়ার আপনার সার্ভিস পেতে চায় তাহলে আপনার কাছে একটা ইমেইল পাঠানো হবে। আপনাকে ৩ দিনের মধ্যে মতামত জানাতে হবে। আপনার কাজ শেষ হওয়ার ৪৮ঘন্টার পর আপনি আপনার টাকা উত্তোলন করতে পারবেন। সাইটটা আপনার প্রতিবারের কাজের বিল থেকে ২০ শতাংশ কেটে রাখবে। এখানে পেমেন্টের জন্য পেপাল ব্যবহার করা হয়।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s